Choice Your Language

How is this world? What kind of people? How is humanity?

এ কেমন দুনিয়া? এ কেমন মানুষ? এ কেমন মনুষ্যত্ব?

 

How is this world? What kind of people?  How is humanity?


what kind of people

How is this world? What kind of people? How is humanity? এ কেমন দুনিয়া? এ কেমন মানুষ? এ কেমন মনুষ্যত্ব?
what kind of people

How is this world? What kind of people? How is humanity? এ কেমন দুনিয়া? এ কেমন মানুষ? এ কেমন মনুষ্যত্ব?
what kind of people

How is this world? What kind of people? How is humanity? এ কেমন দুনিয়া? এ কেমন মানুষ? এ কেমন মনুষ্যত্ব?
what kind of people

How is this world? What kind of people? How is humanity? এ কেমন দুনিয়া? এ কেমন মানুষ? এ কেমন মনুষ্যত্ব?

Motivation By 

আমরা মানুষের পরিচয়ে জন্ম গ্রহণ করেছি কিন্তু আমাদের মনুষ্যত্ব টা কত বড় এটাই তার প্রমান ।মহান সৃষ্টিকর্তা আমাদের শ্রেষ্ঠ সৃষ্টির উপাদি দিয়েছেন কিন্তু এই উপাদির কতটুকু আমরা সম্মান রক্ষা করতে পেরেছি সেটা আমরা ই জানি । আমরা সহনভুতি দেখা ভিক্ষারি কে ১০' ২০'৫০ টাকা দিয়ে কিন্তু এই ১০'২৯ টাকা না দিয়ে কাউকে একটু প্রতিষ্ঠিত করে দেই এটা আমাদের খেয়ালে ও নাই।।যাদের সম্পদ আছে তাদের আরও চাই , তারা তো একবার এটা চিন্তা ও করে না একদিন সব কিছু ছেড়ে আমাদের চলে যেতে হবে আর আমি চলে যাওয়ার পর আমার এই সম্পদের ১ পয়সার কাজে ও লাগবে না আমার আমি যতই ইনকাম করি সব ই অন্যের জন্য রেখে যেতে হবে ১ পয়সার উপর আমার কোন অধিকার থাকবে না।কিন্তু যেতার মৃত্যুর পরেউ আমার হবে সেটার কোন খেয়াল ই আমাদের নাই। আমরা কিছু সংখ্যা মানুষ আছি য়ারা সারাদিন সৃষ্টি কর্তার ইবাদত নিয়া ব্যস্ত থাকি কিন্তু সৃষ্টিকর্তার সৃষ্টির প্রতি কোন খেয়াল নাই  সম্পদ ও মহান সৃষ্টিকর্তা কম দেই নাই তারপর ও কারো কষ্টে আমার মন কে একটু নাড়া ও দেয় না।সেই রকম ইবাদতের কোন মুল্য ই নাই সৃষ্টিকর্তা কে ভালবাসতে হলে তার সৃষ্টি কে প্রথমে ভালবাসতে হবে।একটা কথা ভেবে দেখুন আমার জীবনে আমি যদি কিছু সংখ্যক মানুষের যদি একটা রোজি রোজ গারের ব্যবস্থা করে যেতে পারি এবং তার সাথে তাকে ভাল একটা শিক্ষা দিয়ে একটা রোজির উসিল্লা হতে পারি হয়ত তার পোরা প্রজন্ম আমার উসিলায় একটু ভালবাবে জীবন জাপন করে যেতে পারল তারা যদিও মনে না রাখে সৃষ্টিকর্তা তো ভুলবে না এটাই হয়ত আমার নাজাতের উসিলা হয়ে যেতে পারে।আর আজ এই রাস্তা গাটে পড়ে থাকা মানুষ গুলা হয়ত বা কেহ টাকার অভাবে কেহ বা সন্তানের অবহেলায় কেহ বা কর্ম অক্ষমতা এর কারনে আজ রাস্তায় তারা কেহ নিজের ভুলের কারনে কেহ বা কপাল দোষে আজ রাস্তায় পড়ে আছে।তাদের কে ভিক্ষা প্রন্থা অবলম্ভন করে জীবল কাটাতে হয় তাদের হয়ত ছোট একটা ভাল সিধান্ত তাদের জীবনের ধারাটা পাল্টে দিতে পারে।হয়ত ৫০০ বা ১০০০ টাকার একটা সাহায্য এবং ভাল একটা পরামর্শ দিলে তাদের ভিক্ষা প্রন্থা এবং রাস্তা গাটে গুমানোর যে সমস্যা টা সেটা থেকে সে মুক্তি পেতে পারে।আজ পৃথিবী অনেক আগে চলে গিয়াছে ।আজ বেকারত্ব অনেক যুব সমাজ কে নেশায় আসক্ত করে ফেলেছে ।কেন তারা বেকার পৃথিবী তো অনেক আডভান্স একটা মানুষ ২-৩ মাস ব্লগিং এর কাজ শিখে ও মাসে ভাল একটা ইনকাম করতে পারে ।২-৩ মাস মাকেটিং এর কাজ শিখে ভাল একটা ইনকাম করতে পারে তার ফলে দেশের এবং সমাজের এবং একটা পরিবারের উন্নতি হওয়া সম্ভব ।কিন্তু এই উদ্দেগ এবং নিসারথে এই কাজ গোলা শিখাবে কে।অনেকে এই কথা চিন্তা করে আমি যদি তাকে কাজ শেখায় সে যদি আমার থেকে বেশি ইনকাম করে ফেলে ।আরে যদি আপনার একটা কাজ শিখে সে আপনার থেকে বেশি ইনকাম করে তাহলে তো এটা আপনার গর্ব আপনার একটা শিক্ষা একটা পরিবার ভাল আছে তার পাশাপাশি দেশের উন্নত হচ্ছে । আমাদের দেশে এত পরিমাণ জনসংখ্যা এগুলাকে যদি সঠিক ভাবে গড়ে তোলা যাই কিসের অভাব আমাদের দেশের কিসের অভাব আমাদের সমাজের ।এই অনলাইন কে ব্যবহার করে সারা পৃথিবী থেকে ইনকাম করা সম্ভব আর এটা বাস্তবায়ন করতে হলে কিছু উচ্চ স্তরের মানুষ উদ্যোগ নিলেই হয়ে যায়।যদি কিছু বেকার গরিব মানুষ কে এই কাজে লাগিয়ে বিভিন্ন দেশে থেকে ইনকাম করে দেশের সম্পদের হার বাড়তির দিকে দেখানো যাই তাহলে আমারদের সরকার ও এইকাজের জন্য আগ্যহি হবে হয়ত তিনি স্কুল কলেজে এই শিক্ষার ব্যবস্থা করে দিবেন।আর একটা কথা লিখাপড়া করে ভাল সরকারি বা ভাল বেসরকারি চাকুরি করবে এটা অনেকের ই সপ্ন কিন্তু চাকুরী করাটা হল দেশের টাকা দেশে ।যেমন আমাদের দেশের বিদেশে যারা আছেন তারা কঠোর পরিশ্রম করে টাকা দেশে পাঠায় এবং তাদের টাকা আমাদের দেশের আথিক দিক টা অনেক টুকু সচল রাখে আর যদি দেশের বেকার বা ছাত্র ছাত্রী দের দিয়ে অনলাইকে ব্যবহার করে ইন্টারন্যাশনাল মাকেট প্রেস থেকে ইনকাম করা যাই তাহলে দেশ এবং জাতী কত আগে চলে যাবে একবার চিন্তা করোন।তাই আমার মনে এই বিষয় টা সবাই একটু ভেবে দেখবেন ।সৃষ্টিকর্তা আমাকে হয়ত এই মুহুর্তে এত সামথ দেই নাই যে আমি এই বিষয় টা শুরু করব ।তবে আশা ছাড়ি নাই একদিন আমার এই সপ্ন মহান সৃষ্টিকর্তা পুরন করবে আশাবাদী।পৃথিবী এমনি এমনি ডিজিটাল হয় নাই ।মানুষ গবেষণা করে পৃথিবীকে ডিজিটাল করেছে।তাই দেশে ও এমনি এমনি ঠিক হবে না সবার উদ্যোগ এ দেশ কে সোনার দেশে পরিনিত করা জাবে।একটা কথা সবাই মনে রাখবেন একটা ভাল চিন্তায় একটা পরিবার একটা সমাজ এবং একটা দেশ কেও পরিবর্তন করা যাই।অনেক কিছু বলার ছিল কিন্তু লিখে হয়ত সব বুজানো সম্ভব না।আর আমার লিখায় যদি কোন ভুল হয়ে থাকে বা কারো মনে কোন কষ্ট পেয়ে থাকেন সবাই ক্ষমার দৃষ্টি তে দেখবেন।

(যদি কোন কিছু বলার বা জানার থাকে কন্টাক্ট আস এ মেসেজ দিবেন)

ধন্যবাদ সবাইকে 

(লেখক : Khadem IT Services

Post a Comment

4 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.
  1. সত্য কথায় বলেছেন। মানুষ এমন ই হয়।আমি পোস্ট টা শেয়ার করব। অনেক ভাল লিখেছেন।অনেক পছন্দ হয়েছে।

    ReplyDelete
  2. Really Wanderful Post. This Excellent Example For Humanity. Thank You Dear Khadem IT Services.Thank You So Much

    ReplyDelete

Thank You For Comment, We Hope Approval Your Comment Soon.